bayyinaat

Published time: 19 ,December ,2018      18:25:22
পশ্চিম তীরে বাড়ছে হামাসের সমর্থন; উদ্বেগে ইসরাইল
অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের প্রতি দিন দিন সমর্থন বাড়ছে। এতে উদ্বিগ্ন হয়ে পড়েছে ইহুদিবাদী ইসরাইল। এরই অংশ হিসেবে সম্প্রতি পশ্চিম তীর থেকে প্রায় দুই ডজন ফিলিস্তিনিকে আটক করেছে ইহুদিবাদী সেনারা।
সংবাদ: 178
পশ্চিম তীরে হামাসের প্রতিদ্বন্দ্বী ফাতাহ দলের নিয়ন্ত্রণ রয়েছে কিন্তু চলতি সপ্তাহ জুড়ে সেখানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সমর্থকদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এর পাশাপাশি গত শুক্রবার পশ্চিম তীরে ইসরাইলি সেনারা ব্যাপক ধরপাকড় অভিযান চালায়।  পশ্চিম তীরে বাড়ছে হামাসের সমর্থন; উদ্বেগে ইসরাইল
 এর আগে ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে হামাস সমর্থকরা রামাল্লাহ, নাবলুস ও আল-খলিল শহরে প্রচণ্ড বিক্ষোভ-মিছিল করে। এ সময় স্থানীয় পুলিশ হামাসের পতাকা দেখে বিক্ষোভকারীদের ওপর লাঠিচার্জ করে এবং শূণ্যে গুলি ছোঁড়ে। এর পাশাপাশি পশ্চিম তীরে তিন ইসরাইলিকে গুলি করে হত্যা করা হয়েছে এবং হামাস তার দায়িত্ব স্বীকার করেছে।
অন্যদিকে, ইসরাইলি সেনাদের সঙ্গে ফিলিস্তিনি স্বশাসন কর্তৃপক্ষের পুলিশ মিলে বিক্ষোভ দমন করার কারণে সাধারণ ফিলিস্তিনিদের মধ্যে নেতিবাচক প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। তারা স্বশাসন কর্তৃপক্ষের পুলিশকে মনে করছেন দখলদার ইসরাইলের সহায়ক শক্তি। উপরন্তু, ইসরাইলি সেনাদের অভিযানের সময় স্থানীয় পুলিশ উধাও হয়ে যায়- এ ঘটনাও ফিলিস্তিনিদের মধ্যে ক্ষোভ সৃষ্টি করছে। এ অবস্থায় পশ্চিম তীরে হামাসের জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে।
ট্যাগ : ইহুবাদি ইসরাইল , ফিলিস্তীন, হামাস , পশ্চিম তীর
 http://parstoday.com/bn/news/world
সংগ্রহে : মুহাম্মাদ ফারুক হুসাইন 
মন্তব্য দর্শকরা
নাম:
ই-মেল:
* অভিমত: